সোনালী ব্যাংকের আরো নয় কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ

আলোচিত হলমার্ক ঋণ জালিয়াতির ঘটনায় সাক্ষী হিসাবে সোনালী ব্যাংকের আরো ৯ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন। সোমবার দুদকের প্রধান কার্যালয়ে এ মামলার প্রধান তদন্ত কর্মকর্তা ও দুদক উপ-পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে ৭ সদস্য বিশিষ্ট একটি তদন্ত দল তাদের জিজ্ঞাসাবাদ করেন। গত রবিবার মামলার আসামি সোনালী ব্যাংকের ৬ কর্মকর্তাসহ ৯ জনকে জিজ্ঞাসাবাদ করে দুদক। এছাড়া গত ৪ ডিসেম্বর বাংলাদেশ ব্যাংকের ৭ কর্মকর্তার সাক্ষ্য নেয়া হয়। অপর দিকে কেলেঙ্কারির সঙ্গে জড়িত পাঁচ প্রতিষ্ঠানের পলাতক ১৩ কর্মকর্তাকে ২ ডিসেম্বর জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হলেও তারা কেউই উপস্থিত হননি।

সোমবার সোনালী ব্যাংকের জিএম অফিসের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার (এসইও) মো. সিরাজুল ইসলাম চৌধুরী, মো. আজিজুল হক চৌধুরী, এ কে এম মনসুর রহমান মল্লিক, সিনিয়র অফিসার (আইটি) মো. শফিকুল ইসলাম, প্রধান কার্যালয়ের এসইও মো. সোহরাব হোসেন, এক্সিকিউটিভ অফিসার (ইও) মো. আসাদুজ্জামান, মিসেস হানিয়া আহমেদ, চকবাজার শাখার এজিএম আবুল বাশার এবং নারায়ণগঞ্জ প্রিন্সিপাল অফিসের এজিএম মো. মুখলেছুর রহমানকে জিজ্ঞাসাবাদ করা হয়।

চলতি বছরের জানুয়ারিতে ফান্ডেড ৩৫০ কোটি ৩৭ লাখ ৮২ হাজার টাকা আত্মসাতের দায়ে ২৬টি মামলা এবং পরবর্তীতে আরো একটি মামলা দায়ের করে দুদক। হলমার্কসহ কয়েকটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ঋণ জালিয়াতির মাধ্যমে সোনালী ব্যাংকের রূপসী বাংলা হোটেল শাখা থেকে ৩ হাজার ৬শ ৬ কোটি ৪৮ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ অনুসন্ধান ও তদন্ত করছে দুদক।
সূত্র: দৈনিক ইত্তেফাক, ১০ ডিসেম্বর ২০১৩

,

0 comments

আপনার মন্তব্য লিখুন