মানবজমিনকে এরশাদ- ‘এক চুলও নড়ব না’, বিকালে মন্ত্রীরা পদত্যাগের নির্দেশ পাচ্ছেন

অজ্ঞাত স্থান থেকে মুঠোফোনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মানবজমিনকে জানিয়েছেন, তিনি তার সিদ্ধান্তে অনড়, এক চুলও নড়বেন না। বিকালের মধ্যে তিনি বাড়ি ফিরবেন। ফিরে তিনি ঢাকায় সফররত ভারতের পররাষ্ট্র সচিব সুজাতা সিং-এর সঙ্গে বৈঠকে মিলিত হবেন। এরপর এক সংবাদ সম্মেলনে তার দলের মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেবেন। তিনি বলেন, অনেকে বলেন- আমি সিদ্ধান্ত বদলাই। কিন্তু তারা জানেন না কোন প্রেক্ষাপটে বা পটভূমিতে আমাকে এভাবে সিদ্ধান্ত বদলাতে হয়। একদিকে মামলার ভয়, অন্যদিকে নানাভাবে হয়রানির কারণেই আমাকে এমন সিদ্ধান্ত নিতে হয়। এবার আমি চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি। কেউ আমাকে টলাতে পারবে না। কারণ মানুষ এই সরকারের সঙ্গে নেই। নির্বাচনেও নেই। আমি আগেই বলেছিলাম, নির্বাচনের পরিবেশ থাকলেই আমি প্রতিদ্বন্দ্বিতা করবো। এখন দেখেছি পরিবেশ নেই। তাই নির্বাচনে যাচ্ছি না।
গতকাল দুপুরের পর থেকে এরশাদ কোথায় আছেন এ বিষয়ে রহস্যের সৃষ্টি হয়। দলের নেতারাও তার অবস্থান সম্পর্কে কিছুই বলতে পারেননি।  জাতীয় পার্টি নির্বাচনে অংশ নিচ্ছে না- মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় এক সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দেন এরশাদ। বনানীতে তার কার্যালয়ে সংবাদ সম্মেলন শেষে সাবেক এই প্রেসিডেন্টের মোবাইলে একটি ফোন আসে। এরপর একটি কালো রংয়ের গাড়িতে করে দ্রুত ওই স্থান ত্যাগ করেন তিনি। এর পর থেকেই তার অবস্থান নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়। এমন ধুম্রজালের মধ্যেই সকালে মোবাইল বার্তায় দলের দপ্তর সম্পাদকের মাধ্যমে তিনি দলীয় প্রার্থীদের জরুরি ভিত্তিতে মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ দেন। 
সূত্র: দৈনিক মানব জমিন, ৪ ডিসেম্বর ২০১৩

,

0 comments

আপনার মন্তব্য লিখুন