নির্বাচনের আগেই পর্যাপ্ত খাদ্য মজুদের সুপারিশ


দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে স্থানীয় পর্যায়ে খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রম দ্রুত শুরু করার তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি। এতে প্রয়োজনীয় মজুদ গড়া না গেলে প্রয়োজনে দেশের বাইরে থেকে খাদ্যশস্য আমদানি করারও তাগিদ দিয়েছে কমিটি। সংসদ ভবনে রোববার অনুষ্ঠিত খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তাগিদ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি মুহাম্মদ ইমাজ উদ্দিন প্রামাণিকের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, মো. আতিউর রহমান আতিক, মো. জাফর আলী, মো. আকরাম হোসেন চৌধুরী এবং ইকবালুর রহিম অংশ নেন। খাদ্য মন্ত্রণালয়ের সচিব বেগম মুশফেকা ইকফাৎসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
কমিটি সূত্র জানায়, বৈঠকে দেশে খাদ্য মজুদ পরিস্থিতি এবং বাজারদর নিয়ে আলোচনাকালে কমিটির সদস্যরা নির্বাচনের আগেই পর্যাপ্ত খাদ্য নিরাপত্তা নিশ্চিতের তাগিদ দেন। এ সময় মন্ত্রণালয়ের পক্ষ থেকে চাল এবং গমের সরবরাহ ও মজুদ পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানানো হলে সদস্যরা ভবিষ্যৎ নিরাপত্তা নিশ্চিতে এখনই খাদ্যশস্য সংগ্রহ অভিযানে নামার পরামর্শ দেন। আলোচনার পরিপ্রেক্ষিতে কমিটি খাদ্যশস্যের দাম বৃদ্ধি করে স্থানীয় পর্যায়ে খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রম দ্রুত শুরু করার পাশাপাশি প্রয়োজনে বিদেশ থেকে খাদ্য আমদানি করতে মন্ত্রণালয়কে পদক্ষেপ নেয়ার সুপারিশ করে।
এছাড়া বৈঠকে খাদ্য অধিদপ্তরের সব শূন্যপদে জনবল নিয়োগের কার্যক্রম দ্রুত সম্পন্ন করারও সুপারিশ করেছে কমিটি।
সূত্র: দৈনিক যায় যায় দিন, ১৮ নভেম্বর ২০১৩

0 comments

আপনার মন্তব্য লিখুন