প্রোডাকটিভিটি অ্যাওয়ার্ড পেল ১০ শিল্প প্রতিষ্ঠান

নির্বাচিত ১০টি শিল্প প্রতিষ্ঠানকে 'ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১২' প্রদান করেছে শিল্প মন্ত্রণালয়। গতকাল সোমবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া নির্বাচিত প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে এ পুরস্কার তুলে দেন। নিজ নিজ শিল্প কারখানায় উত্পাদনশীলতা বৃদ্ধি ও উত্কর্ষতা অর্জনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে এ পুরস্কার দেয়া হয়।

৬টি ক্যাটাগরিতে ১০টি শিল্প প্রতিষ্ঠানকে প্রথমবারের মত এ পুরস্কারের জন্য নির্বাচন করা হয়েছে। এর মধ্যে ক্ষুুদ্র শিল্প ক্যাটাগারিতে ৩টি, রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে ৩টি এবং ক্ষুদ্র কুটির, মাঝারি ও বৃহত্ শিল্প ক্যাটাগরিতে ১টি করে প্রতিষ্ঠান রয়েছে।

পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে পাবনার প্রিন্স কেমিক্যাল কোং, চট্টগ্রামের হিফস এগ্রো ফুড ও সাতক্ষীরার রনি এ্যাগ্রো ইঞ্জিনিয়ারিং। রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে চুয়াডাঙ্গার কেরু অ্যান্ড কোং, ব্রাহ্মণবাড়ীয়ার আশুগঞ্জ ফার্টিলাইজার অ্যান্ড কেমিক্যাল ও গাজীপুরের বাংলাদেশ ব্লেড ফ্যাক্টরি লিমিটেড; বৃহত্ শিল্প ক্যাটাগরিতে কুষ্টিয়ার বি আর বি কেবলস, মাঝারি শিল্প ক্যাটাগরিতে রাজধানীর গুলশানের বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিকস্, কুটির শিল্প ক্যাটাগরিতে রাজধানীর মতিঝিলের স্প্যাডিক্স লিমিটেড এবং ক্ষুুদ্র শিল্প ক্যাটাগরিতে যশোরের রঙ হ্যান্ডিক্রাফটস্।

শিল্পসচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ'র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে এফবিসিসিআই'র সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ, এনপিও'র পরিচালক ড. মো. নজরুল ইসলাম, যুগ্ম পরিচালক আবদুল বাকী চৌধুরী, কেরু অ্যান্ড কোং'র ব্যবস্থাপনা পরিচালক এস.এম. সুদর্শন, শিল্পোদ্যোক্তা জি এম নুরুল ইসলাম রনি ও হুমায়ুন কবির বক্তব্য রাখেন।
সূত্র: দৈনিক ইত্তেফাক, ১২ নভেম্বর ২০১৩

,

0 comments

আপনার মন্তব্য লিখুন