আমরা মহাজোটে নেই: এরশাদ

আমরা মহাজোটে নেই, আমি পরিষ্কার করে বলছি আজ থেকে আমরা মহজোটে নেই, আমি এ মুহূর্ত থেকে মহাজোট থেকে পদত্যাগের ঘোষণা দিচ্ছি। এভাবেই মহাজোট ছাড়ার চূড়ান্ত ঘোষণা দিলেন সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বনানীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি। ১০ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, আমি নির্বাচনে যাচ্ছি ক্ষমতায় আসার জন্য, কাউকে ক্ষমতায় বসানোর জন্য নয়। আমি শান্তির জন্য সর্বদলীয় সরকারে যাচ্ছি। যদি নির্বাচনে কারচুপি হয় তা হলে এই সর্বদলীয় সরকার থেকে আমরা বেরিয়ে আসব। তিনি বলেন, নির্বাচন ছাড়া আর কোনো উপায় নেই। নির্বাচনের না গেলে মানুষ রাজনীতিকদের ধিক্কার জানাবে। এ সময় তিনি প্রধান বিরোধী দল বিএনপিসহ সব দলকে আলোচনায় বসার আহ্বান জানান। বিএনপির প্রতি অনুরোধ জানিয়ে এরশাদ বলেন, আপনারা এগিয়ে আসুন, সর্বদলীয় সরকারে প্রস্তাব তুলে ধরুন। আসুন আমরা একসঙ্গে আলোচনা করি। একসঙ্গে বসি। আলোচনার মাধ্যমে একটা সমাধানের পথ খুঁজে বের করি।

তত্ত্বাবধায়ক সরকার সম্পর্কে তিনি বলেন, আমি তত্ত্বাবধায়ক সরকার মানি না। কারণ কোনো তত্ত্বাবধায়ক সরকার আমাদের প্রতি সুবিচার করেনি। তাই আমরা কোনো দিন তত্ত্বাবধায়ক সরকার মানিনি এবং এখনো মানবো না। এক প্রশ্নের জবাবে বলেন তিনি, এটা সর্বদলীয় সরকার, আওয়ামী লীগের সরকার নয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জি এম কাদের, জিয়াউদ্দিন বাবলু, কাজী ফিরোজ রশিদ, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, ফয়সাল চিশতী প্রমুখ।
সূত্র: দৈনিক কালের কণ্ঠ, ১৮ নভেম্বর ২০১৩

0 comments

আপনার মন্তব্য লিখুন