জামালপুর ও চট্টগ্রামে হরতালে সহিংসতায় নিহত ২

হরতালের দ্বিতীয় দিন জামালপুর ও চট্টগ্রামে সহিংসতায় দু’জন নিহত হয়েছেন। সোমবার জামালপুরে আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষে আওয়ামী লীগ কর্মী শাহাদাত (৩৫), ও চট্টগ্রামে পিকেটারদের ঢিলের আঘাতে আহত হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক উল্টে চালক ওয়াসিম (৩০) নিহত হন।
জামালপুর প্রতিনিধি প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, সোমবার সকাল সাড়ে ৭টায় জামালপুরের ইসলামপুরে বিএনপি হরতালের সমর্থনে মিছিল বের করে। অন্যদিকে আওয়ামী লীগও একই এলাকা থেকে হরতালবিরোধী মিছিল বের করে। মিছিল দুটি উপজেলার বটতলা এলাকার রামভদ্রা বাজারে মুখোমুখি হয়। এসময় আওয়ামী লীগ ও বিএনপি অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে বিএনপি কর্মীদের দায়ের আঘাতে ঘটনাস্থলে আওয়ামী লীগ কর্মী শাহাদাত মারা যান। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত: আরও ১০ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় পরিস্থিতি থমথমে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এদিকে চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামের সাতকানিয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পিকেটারের ঢিলের আঘাতে আহত হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে ট্রাক উল্টে চালক মো. ওয়াসিম (৩০) নিহত হন। সোমবার ভোরে সাতকানিয়ার ছদাহা ইউনিয়নের হাসমতের দোকান এলাকায় এ ঘটনা ঘটে।
চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) নাজমুল হাসান এ তথ্য নিশ্চিত করে বলেন, পিকেটাররা ট্রাকটির ড্রাইভারকে লক্ষ্য করে ঢিল ছুড়লে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় ট্রাকটি। ঘটনাস্থলেই ট্রাকচালকের মৃত্যু হয়।
(সূত্র: দৈনিক ভোরের কাগজ, ২৮ অক্টোবর ২০১৩)

0 comments

আপনার মন্তব্য লিখুন