আতাউর, জাহিদ ও মুস্তাফিজ সোনালী ব্যাংকের নতুন ডিএমডি

সোনালী ব্যাংক লিমিটেডে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আতাউর রহমান প্রধান, জাহিদ হোসেন ও মো. মুস্তাফিজুর রহমান।
আতাউর রহমান বর্তমানে সোনালী ব্যাংক (ইউকে) লিমিটেডের সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৮৪ সালে ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট হিসেবে সোনালী ব্যাংকে যোগ দেন। ২৯ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি বিভিন্ন শাখা, রিজিওনাল অফিস, প্রিন্সিপাল অফিস এবং প্রধান কার্যালয়ে বহু গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। জাহিদ হোসেন ডিএমডি হিসেবে পদোন্নতির আগে ব্যাংকের প্রধান কার্যালয়ে বোর্ড ডিভিশনে কোম্পানি সেক্রেটারি হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৭৮ সালে প্রবেশনারি অফিসার হিসেবে এ ব্যাংকে যোগ দেন। তিনি সোনালী ব্যাংকের শিল্প ঋণ বৈদেশিক বাণিজ্য শাখায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
মুস্তাফিজুর রহমান বর্তমানে সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত। তিনি ১৯৮০ সালে ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট হিসেবে সোনালী ব্যাংকে যোগ দেন। ৩৪ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি বিভিন্ন শাখা, রিজিওনাল অফিস, প্রিন্সিপাল অফিস প্রধান এবং প্রধান কার্যালয়ে বহু গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন।
এছাড়া তিনি ব্যাংকের ইন্ডিয়া অপারেশনের সিইও হিসেবে দায়িত্ব পালন করেন। কর্মরত অবস্থায় তিনি চীন, ভারত ও নেপাল ভ্রমণ করেন এবং দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন। মুস্তাফিজুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ থেকে বি.কম (সম্মান) এবং ফিন্যান্স বিভাগ থেকে এম. কম ডিগ্রি অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের (আইবিবি) ডিএআইবিবি ডিপ্লোমাধারী।
সূত্র: দৈনিক বণিকবার্তা, ৭ জানুয়ারী ২০১৪

,

0 comments

আপনার মন্তব্য লিখুন