রানা প্লাজার নিহত স্বজনদের পাশে এয়ারটেল

সাভারের রানা প্লাজার ভবন ধসে নিহত স্বজনদের হাতে ‘রিচার্জ রিটেইলার কিট’ তুলে দিয়েছে এয়ারটেল বাংলাদেশ লিমিটেড। দুর্ঘনায় নিহত ৬১ জনের পরিবারকে এয়ারটেল হ্যান্ডসেট, রিচার্জ লোড, এয়ারটেল ব্র্যান্ড করা শপ কিওস্ক, এয়ারটেল লোগো সমৃদ্ধ ছাতা দেয়া হয়। এই আয়োজনের পুরো অর্থই এসেছে এয়ারটেলের কর্মীদের বেতন থেকে। আর এজন্যই আয়োজনটিকে নিজেদের অন্তর থেকে করা হয়েছে বলে উল্লেখ করেন এয়ারটেলের হেড অব সেলস এ এস এম গোলাম তওহীদ।  তিনি বলেন, আমাদের এই প্রয়াস অন্তর থেকে। তাদের যেন সারাজীবনের জন্য আয়ের একটি ব্যবস্থা করা যায় সেই লক্ষ্য থেকেই এই সামান্য চেষ্টা। যে পরিবারের সদস্যরা নিহত হয়েছেন তাদের পাশে পরিপূর্ণভাবে থাকার ইচ্ছে থেকেই আজকের এই আয়োজন। ভবিষ্যতে এই কর্মসূচিকে আরও এগিয়ে নেয়া হবে। গতকাল রাজধানীর একটি রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় এয়ারটেলের চিফ অপারেটিং অফিসার রাজনিশ কওল বলেন, এই ধরনের দুর্ঘটনা যেন আর কোথাও না ঘটে। তবে ওই মর্মান্তিক দুর্ঘটনার পর সারা বাংলাদেশ একযোগে এগিয়ে এসেছিল। এটি ছিল খুবই ইতিবাচক দিক। তিনি এটিকে কোন অনুদান নয় উল্লেখ করে বলেন, এটি আমাদের উপহার। বক্তব্য পর্ব শেষে রাজনিশ কওল নিহত স্বজনদের হাতে উপহার তুলে দেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এয়ারটেলের চিফ হিউম্যান অফিসার নূর মোহাম্মদ, চিফ কর্পোরেট অফিসার আশরাফুল হক চৌধুরী, হেড অব লিগ্যল সাকিব সিকদার। এই উদ্যোগের আওতায় ক্ষতিগ্রস্তরা এয়ারটেল রিটেইলার হিসেবে কর্মকাণ্ড পরিচালনা করতে পারবেন। রিটেইলার হিসেবে যেন এই মানুষেরা জীবিকা নির্বাহ করতে পারেন সেজন্য তাদের যথাযথ প্রশিক্ষণও দেবে। এয়ারটেল বিশ্বাস করে যে, এই উদ্যোগের মাধ্যমে রানা প্লাজার দুর্ঘটনার দুর্গতরা স্বাবলম্বী হয়ে আয় নিশ্চিত করতে পারবে।
পঞ্চগড়ে শীতার্তদের জন্য শীতবস্ত্র দিয়েছে রবি
এদিকে দেশের অন্যতম শীর্ষ মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড পঞ্চগড়ের শীতার্ত মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছে। পঞ্চগড়ের জেলা প্রশাসক সালাহউদ্দিন আহমেদের আহ্বানে সাড়া দিয়ে রবি দরিদ্র শীতার্ত  মানুষের পাশে দাঁড়িয়েছে। সম্প্রতি পঞ্চগড়ের জেলা প্রশাসক   সালাহউদ্দিন আহমেদের কাছে সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষের জন্য ৫০০টি সোয়েটার হস্তান্তর করে রবি।
 জেলা প্রশাসকের কাছে শীতবস্ত্রগুলো হস্তান্তর করেন রবির মার্কেট অপারেশনের তন্ময় বড়ুয়া। এ সময় পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মো. শাহীন রেজা উপস্থিত ছিলেন। সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির অংশ হিসাবে রবি আজিয়াটা লিমিটেড এ উদ্যোগ গ্রহণ করে। 
সূত্র: দৈনিক মানবজমিন, ১৬ জানুয়ারী ২০১৪

,

0 comments

আপনার মন্তব্য লিখুন